ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ১১-২০ তম গ্রেডের কর্মচারীদের “এসেনশিয়াল স্কিল ডেভেলপমেন্ট ফর দ্যা ইমপ্লোইস” শীর্ষক কর্মশালা শুরু হয়েছে। বুধবার সকালে রবির এ্যাকাডেমিক ভবন-৩-এ প্রশিক্ষণ কর্মশালার প্রধান অতিথি হিসেবে দুইদিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন রবির ভিসি প্রফেসর ড. মোঃ শাহ্ আজম।

তিনি বলেন, দেশের উন্নয়নে শিক্ষার বিকল্প নেই। রবি দেশপ্রেমিক দক্ষ মানবসম্পদ তৈরির জন্য প্রতিজ্ঞাবদ্ধ। সুদক্ষ কর্মী তৈরি ও সাংগঠনিক লক্ষ্য অর্জনে কর্মী প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম। রবির শিক্ষার্থীরা যেন দেশের উন্নয়নে অবদান রাখতে পারে এবং নিজেদের পরিবর্তমান বিশ্বের সঙ্গে অভিযোজন যোগ্য করে গড়ে তুলতে পারে সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আজকের এই প্রশিক্ষণের আয়োজন। প্রশিক্ষণ মানুষের কর্মদক্ষতা বৃদ্ধি করে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষার উন্নয়নে যে ভূমিকা রেখে যাচ্ছেন, আমরা রবির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে সর্বাত্মক সহযোগিতা করে যাবো।

কর্মচারীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনারা বিশ্ববিদ্যালয়ে চাকরি করেন অর্থাৎ আপনারা সারাজীবন শিক্ষার সাথে সম্পৃক্ত থাকবেন। প্রশিক্ষণের মাধ্যমে আমরা শুদ্ধি আচরণের মধ্যদিয়ে মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান সংস্কৃতিবান্ধব একটি বিশ্ববিদ্যালয় নির্মাণ করতে চাই।

রবির আইকিউএসির উদ্যোগে আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রবির ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ এবং স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) বিজন কুমার।

রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন রবির ভিসি প্রফেসর ড. মোঃ শাহ্ আজম, ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মোঃ ফখরুল ইসলাম ও সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ তানভীর আহমেদ।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়,প্রশিক্ষণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত